সদ্যপ্রাপ্ত
রাজশাহী, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫
52 somachar
মঙ্গলবার ● ২০ ফেব্রুয়ারী ২০১৮
প্রথম পাতা » জাতীয় » ৩৫ যুক্তিতে খালাস চেয়ে খালেদার আপিল
প্রথম পাতা » জাতীয় » ৩৫ যুক্তিতে খালাস চেয়ে খালেদার আপিল
১০৯ বার পঠিত
মঙ্গলবার ● ২০ ফেব্রুয়ারী ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

৩৫ যুক্তিতে খালাস চেয়ে খালেদার আপিল

জাতিয় সমাচার: জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে দেয়া রায়ের বিরুদ্ধে আপিল করা হয়েছে। মঙ্গলবার বিকাল ৩টার দিকে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় ওই আপিল দায়ের করা হয়। খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল তথ্যটি নিশ্চিত করেছেন।তিনি জানান, নথিপত্রসহ ১২২৩ পৃষ্ঠার ওই আবেদনে ফাইলিং লইয়ার হিসেবে আবদুর রেজাক খানের নাম উল্লেখ করা হয়েছে। আপিল আবেদনে ওই রায়ের বিরুদ্ধে ৩৫টি যুক্তি দেখিয়ে খালেদার জিয়ার খালাস চাওয়া হয়েছে।

বিএনপি চেয়ারপার্সনের অন্যতম আইনজীবী সগীর হোসেন লিওন বলেন, ‘আপিল শুনানির তারিখ নির্ধারণ হলেই আমরা খালেদা জিয়ার জামিনের আবেদন করব।’

এর আগে আজই সুপ্রিমকোর্ট বারের হলরুমে দফায় দফায় বৈঠকে বসেন খালেদা জিয়ার সিনিয়র আইনজীবীরা। এতে অংশ নেন ব্যারিস্টার মওদুদ আহমদ, খন্দকার মাহবুব হোসেন, এ জে মোহাম্মদ আলী, আবদুর রেজাক খান, ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন, ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, সানাউল্লাহ মিয়া, আমিনুল ইসলাম ও মাসুদ আহমেদ তালুকদার।

এদিকে আইনি মোকাবেলায় দুর্নীতি দমন কমিশন, দুদকও তৈরি হচ্ছে। মঙ্গলবার সকালে দুদকের আইনজীবী খুরশীদ আলম খান জানান, রায়ের কপি হাতে পাওয়ার পর পড়াও হয়েছে। আসামি পক্ষ রায়ের বিরুদ্ধে আপিল করলে তা মোকাবেলার জন্য তারা প্রস্তুত রয়েছেন। আইনি মোকাবেলার জন্য তৈরি হচ্ছেন তারা।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় ঘোষণা করে ঢাকার একটি বিশেষ আদালত। এতে দুর্নীতি দায়ে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে ৫ বছর এবং তার ছেলে দলের বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ বাকি আসামিদের ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দেয়া হয়। এরপরই খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের সাবেক ঢাকা কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়।

৫২সমাচার/এলটি



আর্কাইভ

PropellerAds

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)