সদ্যপ্রাপ্ত
রাজশাহী, বৃহস্পতিবার, ২৪ জানুয়ারী ২০১৯, ১১ মাঘ ১৪২৫
52 somachar
বুধবার ● ১৪ নভেম্বর ২০১৮
প্রথম পাতা » এক্সক্লুসিভ » বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি এস এম ইফতেখার আলম সুপান্থর
প্রথম পাতা » এক্সক্লুসিভ » বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি এস এম ইফতেখার আলম সুপান্থর
২৮৬ বার পঠিত
বুধবার ● ১৪ নভেম্বর ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি এস এম ইফতেখার আলম সুপান্থর

আয়শা আক্তার লিজাঃ বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করা ছাত্রলীগ নেতা এস এম ইফতেখার আলম সুপান্থর, নারায়ণগঞ্জ এর ৪ আসনে বসবাস তার,  পড়েছেন  শ্যামলী  আইডিয়াল পলিটেকনিক ইন্সটিটিউট, ঢাকা। ইলেক্ট্রনিক্স এর মেধাবী ছাত্র ছিলেন

---

★ ছাত্রলীগ আপনার কেন ভালো লাগে?


ছাত্রলীগ কে পছন্দ করার কারণ হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে তৈরি করা ছাত্র সংগঠন।  বাংলাদেশ ছাত্রলীগের অনেক ইতিহাস রয়েছে। এবং বাংলাদেশ ছাত্রলীগ একটি ঐতিহাসিক সংগঠন।  বাংলাদেশ ছাত্রলীগ সরাসরি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছে। তাই ছাত্রলীগের প্রতি আবেগ ভালবাসা একটু বেশিই।


★ রাজনীতি করার উদ্দ্যেশ কি আপনার??


রাজনীতি করার উদ্দ্যেশ্য হচ্ছে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করা। নেতা হবার ইচ্ছা নেই, জনগণের কামলা হয়ে জনগনের সেবা করতে চাই। গরিব দুঃখী মানুষের পাশে থাকতে চাই। নিজ এলাকার উন্নয়ন করতে চাই। দুর্নীতি মুক্ত নেতৃত্ব গড়ে তোলার মাধ্যেমে পরিচ্ছন্ন রাজনীতিবিদ হতে চাই।


★ নির্বাচন নিয়ে আপনার বক্তব্য কি?


৩০ই ডিসেম্বর, ২০১৮ - দিনটি নিঃসন্দেহে এদেশের মুক্তিযুদ্ধের পক্ষের মানুষদের জন্য একটা বড় প্রাপ্তির দিন। আমাদের একাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে এই দিনে


নিজেদের অস্তিত্ব বাঁচাতে চরমভাবে মাথাচাড়া দিয়ে উঠেছে মুক্তিযুদ্ধের বিপক্ষ কালো শক্তি। অতীতে মুক্তিযুদ্ধের বিপক্ষ কালো শক্তির আক্রমণে দেশের সাধারন মানুষ দিশেহারা, আতঙ্কিত হয়ে পড়েছিল। মানুষ পুড়িয়ে হত্যা করা হয়েছিল। এবারো নির্বাচনের আগে যদি দেশে জঙ্গিবাদ সৃষ্টি করা হয়, মানুষ পুড়িয়ে হত্যা করার মত আন্দোলনে যেতে চায় বিএনপি তাহলে সাধারণ জনগনকে সাথে নিয়ে তা প্রতিহত করবে বাংলাদেশ ছাত্রলীগ।


মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা সরকারের বিগত ১০ বছর শাসন আমলে বাংলাদেশে যে উন্নয়ন হয়েছে তা এখন দৃশ্যমান। আপনি আমি সবাই বর্তমান সরকারের উন্নয়নটা দেখতে পাচ্ছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই বাংলাদেশ অনেক এগিয়ে গেছে। জনগন বুঝে গেসে কোন সরকারের আমলে উন্নয়ন হয়। জনগন এবারো নৌকা মার্কায় আস্থা রেখেছেন। এ সময় তিনি,  উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা মার্কার জন্যে ভোট চান।


নারায়ণগঞ্জের রাজনীতি সম্পর্কে জানতে চাইলে ছাত্রলীগ নেতা ইফতেখার আলম সুপান্থ বলেন,


নারায়ণগঞ্জের রাজনীতি নিয়ে আমি কিছু বলতে চাই না। যা হচ্ছে বা হবে সবাই তা দেখছে।নারায়ণগঞ্জের ৫টা আসনে নৌকার জন্যে যে ভাবে ব্যাক্তিগত প্রচারণা চালানো হচ্ছে, মনোনয়ন দেয়ার পর তারা দলের স্বার্থে নৌকার জন্যে প্রচারণা চালাবে কিনা তা সন্দেহ আছে। যারা আজকে নৌকার জন্যে ব্যাক্তিগত প্রচারণা চালাচ্ছে তারা আবার বিএনপির মত ভোট বর্জন করবে না তো? ব্যাক্তি প্রচারণা বাদ দিয়ে নৌকার প্রচারণা করতে হবে। যার জন্যে প্রচারণা করছেন সে মনোনয়ন  না ও পেতে পারে। তাই সবাইকে বলতে চাই ব্যাক্তি স্বার্থের প্রচারণা বাদ দিয়ে ঐক্যবদ্ধ হয়ে নৌকার জন্যে কাজ করুন। নেত্রী যাকে মনোনয়ন দিবে তার জন্যেই কাজ করবেন সেই আশা রাখি।। সবশেষে তিনি আবারো উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সকলে নৌকায় ভোট দেয়ার আহ্বান জানান।