সদ্যপ্রাপ্ত
রাজশাহী, বৃহস্পতিবার, ২৪ জানুয়ারী ২০১৯, ১১ মাঘ ১৪২৫
52 somachar
বুধবার ● ৩১ অক্টোবর ২০১৮
প্রথম পাতা » এক্সক্লুসিভ » অসমাপ্ত কাজগুলো শেষ করতে চাই: প্রধানমন্ত্রী
প্রথম পাতা » এক্সক্লুসিভ » অসমাপ্ত কাজগুলো শেষ করতে চাই: প্রধানমন্ত্রী
৬৫ বার পঠিত
বুধবার ● ৩১ অক্টোবর ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

অসমাপ্ত কাজগুলো শেষ করতে চাই: প্রধানমন্ত্রী

৫২সমাচার ডেস্ক:অসমাপ্ত কাজগুলো শেষ করার জন্য নৌকা প্রতীকে আবারো ভোট দেয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘আগামী নির্বাচনে ইনশাল্লাহ বাংলাদেশের জনগণ নৌকায় ভোট দেবে। আবার এসে ভিত্তিপ্রস্তর যেগুলি স্থাপন করেছি সেগুলো উদ্বোধন করব। আল্লাহর কাছে আমাদের জন্যে দোয়া করবেন। ভোট দিয়ে আমাদের নির্বাচিত করলে যে কাজগুলো শুরু করেছি তা সমাপ্ত করতে পারব। বুধবার সকালে মহাখালীতে ২৫০ শয্যার শেখ রাসেল গ্যাস্টোলিভার ইনস্টিটিউট ও হাসপাতাল ভবন উদ্বোধন করে এ কথা বলেন তিনি।শেখ হাসিনা বলেন, ১৯৯৬ সালে ক্ষমতায় এসে অনেক কাজ শুরু করেছিলাম তা পরে বন্ধ করে দিয়েছিল। ৮ বছর পরে এসে সেগুলি সম্পন্ন করতে হয়েছে। ওইরকম দুর্ভাগ্য যেন বাংলাদেশের জনগণের না হয়।’

প্রধানমন্ত্রী বলেন, দেশের প্রতিটি মানুষের চিকিৎসাসেবা নিশ্চিতে সরকার কাজ করে যাচ্ছে। এ ধারাবাহিকতায় ডিজিটাল বাংলাদেশের আলোকে ইন্টারনেট সার্ভিসের মাধ্যমে ও মোবাইলফোনের ব্যবহারে এখন মানুষ ঘরে বসে চিকিৎসাসেবা নিতে পারছেন। প্রযুক্তির ব্যবহারে দেশের প্রত্যন্ত অঞ্চলেও বিশেষজ্ঞ চিকিৎসকদের সেবা পৌঁছে দেয়া সম্ভব হচ্ছে।

এ সময় দেশের মানুষের স্বাস্থ্য সেবার উন্নতি, রোগ নির্ণয় এবং তার প্রতিকারে গবেষণার ওপর গুরুত্বারোপ করে প্রধানমন্ত্রী চিকিৎসকদের উদ্দেশ করে বলেন, ‌আপনারা গবেষণার ওপর জোর দেন। দেশের মানুষ কী ধরনের রোগ হয়, কী মাত্রায় তারা ভোগে এবং এর সমাধানে আপনাদের কাজ করতে হবে।

গবেষণার সুযোগ সৃষ্টিতে দেশের প্রতিটি বিভাগে মেডিকেল বিশ্ববিদ্যালয় গড়ে তোলার জন্য সরকার কাজ করছে। এ লক্ষ্য বাস্তবায়নে প্রধানমন্ত্রী দেশের মানুষকে ফের আওয়ামী লীগকে সরকারের আনার আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, বিশেষায়িত চিকিৎসার ব্যবস্থা করতে আমরা প্রথম টার্ম থেকে কাজ করে আসছি। আমাদের তিন টার্মে বিশেষায়িত বিভিন্ন প্রতিষ্ঠান গড়ে তোলা হয়েছে। এসব প্রতিষ্ঠানে রোগীরা স্বল্পমূল্যে বিশেষজ্ঞ চিকিৎসকদের সেবা নিতে পারছেন।

এ সময় প্রধানমন্ত্রী বার্ন ইনস্টিটিউট, নাক-কান গলা ইনস্টিটিউট, ক্যান্সার ইনস্টিটিউটসহ বিভিন্ন প্রতিষ্ঠান গড়ে তোলার কথা উল্লেখ করেন। এসব প্রতিষ্ঠানকে বিশ্বমানে উন্নিত করার জন্য সরকার আন্তরিক প্রচেষ্টা অব্যাহত রেখেছে বলেও জানান তিনি।

প্রধানমন্ত্রী নিজ বক্তব্যে বিদেশে অবস্থানকারী বাংলাদেশি চিকিৎসকদের দেশের জন্য কাজ করার আহ্বান জানান। চিকিৎসাসেবা দেয়া থেকে শুরু করে গবেষণা, ক্লাস নেয়াসহ বিভিন্নভাবে তাদের অবদান রাখার সুযোগ রয়েছে বলে মন্তব্য করেন তিনি।

প্রধানমন্ত্রী চিকিৎসকদের উদ্দেশ করে বলেন, আপনারা এক মহান পেশায় রয়েছেন। এই পেশায় থেকে মানুষকে আন্তরিকভাবে সেবা দিন।

প্রধানমন্ত্রী বলেন, ফ্লোরিডা যখন যেতাম, বাংলাদেশি ডাক্তারদের বলতাম, বিদেশে বসে না থেকে দেশের জন্য কিছু করেন। তখন গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতাল করার কথা চিন্তা করি।

অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমসহ সরকারের বিভিন্ন দপ্তরের মন্ত্রী, চিকিৎসক, নার্সসহ দায়িত্বশীল ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)