সদ্যপ্রাপ্ত
রাজশাহী, বৃহস্পতিবার, ২৪ জানুয়ারী ২০১৯, ১১ মাঘ ১৪২৫
52 somachar
শনিবার ● ২০ অক্টোবর ২০১৮
প্রথম পাতা » শিক্ষা » রাবি ভর্তি পরীক্ষা শুরু সোমবার, জলিয়াতি বন্ধে কঠোর অবস্থান
প্রথম পাতা » শিক্ষা » রাবি ভর্তি পরীক্ষা শুরু সোমবার, জলিয়াতি বন্ধে কঠোর অবস্থান
১৮২ বার পঠিত
শনিবার ● ২০ অক্টোবর ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

রাবি ভর্তি পরীক্ষা শুরু সোমবার, জলিয়াতি বন্ধে কঠোর অবস্থান

ঈশা,৫২সমাচার, রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে সোমবার। সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন করা এবং যেকোনো ধরনের জালিয়াতি রোধে সতর্ক অবস্থানে রয়েছে বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ ও পুলিশ প্রশাসন।

গতকাল শুক্রবার বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান উপাচার্য অধ্যাপক ড. এম আবদুস সোবহান।
তিনি জানান, ভর্তি পরীক্ষার সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ভর্তি পরীক্ষায় যে কোনো ধরনের অপপ্রয়োগ বা জালিয়াতি রোধে সজাগ রয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী সোমবার ও মঙ্গলবার। প্রতিটি পরীক্ষা এক ঘণ্টা করে দিনে পাঁচটি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুদিনে মোট ১০টি শিফটে এ ভর্তি পরীক্ষা হবে।
এদিন সকাল ১০টায় সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক ড. প্রভাষ কুমার কর্মকার এক লিখিত বক্তব্যে জানান, এবারের পরীক্ষায় অংশ নিতে পাঁচটি ইউনিটের আওতায় চার হাজার ৭০০ আসনের বিপরীতে মোট এক লাখ ৪৭ হাজার ৭৫০টি প্রবেশপত্র সংগ্রহ করেছে শিক্ষার্থীরা। তার মধ্যে ‘এ’ ইউনিটে ৩০ হাজার ৬৫২টি, ‘বি’ ইউনিটে ২৪ হাজার ৮০৩টি, ‘সি’ ইউনিটে ৩১ হাজার ৯টি, ‘ডি’ ইউনিটে ৩০ হাজার ৮৯০টি এবং ‘ই’ ইউনিটে ৩০ হাজার ৩৯৬টি প্রবেশপত্র সংগ্রহ করেছে শিক্ষার্থীরা।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর এম আব্দুস সোবহান বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের নিজস্ব নিরাপত্তাব্যবস্থা, বিএনসিস, রোভার স্কাউট এবং আইনশৃঙ্খলা বাহিনীকে প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে। পরীক্ষায় জালিয়াতি রোধে আধুনিক প্রযুক্তির ব্যবহার করা হবে। কেউ অবৈধ পন্থা অবলম্বন করলে সঙ্গে সঙ্গে তাকে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হবে।’

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর এমএ বারী, কোষাধ্যক্ষ প্রফেসর কেএম মোস্তাফিজুর রহমান আল আরিফ, ছাত্র উপদেষ্টা প্রফেসর লায়লা আঞ্জুমান বানু, প্রক্টর প্রফেসর লুৎফর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।



আর্কাইভ

PropellerAds

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)