সদ্যপ্রাপ্ত
রাজশাহী, সোমবার, ২২ অক্টোবর ২০১৮, ৭ কার্তিক ১৪২৫
52 somachar
মঙ্গলবার ● ১৮ সেপ্টেম্বর ২০১৮
প্রথম পাতা » রাজশাহী » রুয়েট ভর্তি বিজ্ঞপ্তি, চলছে আবেদন প্রক্রিয়া
প্রথম পাতা » রাজশাহী » রুয়েট ভর্তি বিজ্ঞপ্তি, চলছে আবেদন প্রক্রিয়া
৪৩৮ বার পঠিত
মঙ্গলবার ● ১৮ সেপ্টেম্বর ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

রুয়েট ভর্তি বিজ্ঞপ্তি, চলছে আবেদন প্রক্রিয়া

ঈশা,রুয়েট প্রতিনিধি,৫২সমাচার:
রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে।আজ শনিবার থেকে শুরু হওয়া এ প্রক্রিয়া চলবে ২৯ সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত। আগামী মাসের ২১ তারিখ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে রুয়েটের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আবেদনকারীদের মধ্য থেকে ফলাফলের ভিত্তিতে আট হাজার ভর্তিচ্ছুদের তালিকা আগামী ৪ অক্টোবর (বৃহস্পতিবার) প্রকাশ করা হবে। নির্বাচিত প্রার্থীদের আগামী ৮ অক্টোবর (সোমবার) থেকে ১৩ অক্টোবর (শনিবার) বিকেল ৫টার মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে প্রবেশপত্র সংগ্রহ করতে হবে।

আবেদনের যোগ্যতা হিসেবে প্রার্থীকে ২০১৫ বা পরবর্তী এসএসসি পরীক্ষায় নূন্যতম জিপিএ-৪ এবং ২০১৮ সালের এইচএসসি পরীক্ষায় গণিত, পদার্থবিদ্যা, রসায়ন ও ইংরেজিতে মোট গ্রেড নূন্যতম ১৮ পেতে হবে।

এসব বিষয়ের মধ্যে গণিত, পদার্থবিদ্যা ও রসায়নে পৃথকভাবে নূন্যতম ৪ এবং ইংরেজিতে নূন্যতম ৩ দশমিক ৫০ পেতে হবে। এ ছাড়া ‘ও’ লেভেল পরীক্ষায় নূন্যতম পাঁচটি বিষয়ে ‘বি’ গ্রেড এবং ২০১৭ সালের নভেম্বরের পর ‘এ’ লেভেল পরীক্ষায় গণিত, পদার্থবিদ্যা ও রসায়নে নূন্যতম ‘বি’ গ্রেড পেতে হবে। দুই গ্রুপে অনুষ্ঠেয় এ পরীক্ষার জন্য অনলাইনে ‘ক’ গ্রুপের ভর্তিচ্ছুদের ৮৫০ টাকা ও ‘খ’ গ্রুপের ভর্তিচ্ছুদের ৯৫০ টাকা ফি দিয়ে ডাচ-বাংলা ব্যাংকের রকেট সার্ভিসের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে জমা দিয়ে ফরম পূরণ করতে হবে।

এছাড়া ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্যাদি রুয়েটের www.ruet.ac.bd/admission এ ওয়েবসাইটে পাওয়া যাবে।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)