সদ্যপ্রাপ্ত
রাজশাহী, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ১ অগ্রহায়ন ১৪২৫
52 somachar
শুক্রবার ● ১৪ সেপ্টেম্বর ২০১৮
প্রথম পাতা » মানবতার কল্যাণে আমরা » ফুড ব্যাংকিং টিম সিলেটের বর্ষপূর্তিতে দৃষ্টি প্রতিবন্ধীদের খাবার বিতরণ ও র‌্যালি
প্রথম পাতা » মানবতার কল্যাণে আমরা » ফুড ব্যাংকিং টিম সিলেটের বর্ষপূর্তিতে দৃষ্টি প্রতিবন্ধীদের খাবার বিতরণ ও র‌্যালি
৩১২ বার পঠিত
শুক্রবার ● ১৪ সেপ্টেম্বর ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ফুড ব্যাংকিং টিম সিলেটের বর্ষপূর্তিতে দৃষ্টি প্রতিবন্ধীদের খাবার বিতরণ ও র‌্যালি

 ---

রাসেল, ৫২ সমাচার : ফুড ব্যাংকিং টিম সিলেটের এক বছর পূর্তি উপলক্ষে ১৪ সেপ্টেম্বর শুক্রবার নগরীতে দৃষ্টি প্রতিবন্ধিদের মধ্যে খাবার বিতরণ ও র‌্যালী করা হয়। শুরুতে শুক্রবার বেলা ২টা থেকে ৪টা পর্যন্ত আয়োজন করা হয় নগরীর জিন্দাবাজারে দৃষ্টি প্রতিবন্ধী স্কুল ‘জিডিএফ’ এর শিক্ষার্থীদের মাঝে খাবার বিতরণ।
এরপর বিকাল ৪টায় চৌহাট্টাস্থ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু করে বন্দর বাজার পয়েন্ট হয়ে ক্বিন ব্রিজ পর্যন্ত খাদ্য অপচয় রোধে বিভিন্ন জনসচেতনতামূলক প্লেকার্ড নিয়ে র‌্যালী বের করা হয়।
র‌্যালীতে সিলেটের বিভিন্ন সামাজিক সংগঠনের স্বেচ্ছাসেবক ও সচেতন নাগরিক বৃন্দ উপস্থিত ছিলেন। র‌্যালী শেষে সংগঠনের পক্ষে স্বাগত বক্তব্য রাখেন স্বার্থহীন সমাজকল্যাণ সংস্থার প্রচার সম্পাদক ও ফুড ব্যাংকিং টিম সিলেটের এডমিন রাসেল মিয়া। এছাড়াও অন্যান্য সংগঠনের স্বেচ্ছাসেবকগণও বক্তব্য রাখেন। সমাপনী বক্তব্যে ফুড ব্যাংকিং টিম সিলেটের প্রতিষ্ঠাতা সভাপতি মাহবুব খান সবাইকে ধন্যবাদ জানিয়ে- খাদ্য অপচয় রোধে সচেতনতার বার্তা সমাজে পৌছে দিতে সকলের সহযোগীতা কামনা করেন।
স্বার্থহীন সমাজকল্যাণ সংস্থা ও ফুড ব্যাংকিং টিম সিলেটের প্রতিষ্ঠাতা সভাপতি মাহবুব খানের সভাপতিত্বে ও স্বার্থহীন সমাজকল্যাণ সংস্থার সহ সাংগঠনিক সম্পাদক ও ফুড ব্যাংকিং টিম সিলেটের এডমিন রুহুল আমিনের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন নর্থ ইষ্ট মেডিকেল কলেজের পরিচালক ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী।
এসময় তিনি বলেন, জিডিএফ দৃষ্টি প্রতিবন্ধী স্কুলের প্রতিবন্ধী এই সব ছেলে মেয়েদের চিকিৎসা সেবার প্রয়োজন হলে, তাদের নর্থইষ্ট মেডিকেল হাসপাতাল হতে ফ্রি চিকিৎসা সেবা দেয়া হবে। একই সাথে যদি তারা উচ্চ শিক্ষার বিষয়ে আগ্রহী হয় তবে নর্থ ইষ্ট বিশ্ববিদ্যালয়ে তাদের ফ্রি লেখাপড়ার সুযোগ দেয়া হবে। তিনি আরও বলেন ফুড ব্যাংকিং টিম সিলেট খাবার অপচয় রোধে যে সচেতনার বাণী প্রচার করছেন তা নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। এই ধরণের সমাজ সচেতনামূলক কর্মকান্ডে আমাদের সকলের এগিয়ে আসা উচিত। ফুড ব্যাংকিং টিমের এক বছরপূর্তি উপলক্ষে এর সাথে জড়িত সকলকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানান। তিনি টিমের উত্তরোত্তর সাফল্য ও অগ্রগতি কামনা করেন।
এছাড়াও উপস্থিত অন্যান্য অতিথিগণও ফুড ব্যাংকিং টিম সিলেট এর ভূয়শী প্রশংসা করেন।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেল, আম্বরখানা বাজার কমিটর সিনিয়র সহ-সভাপতি আব্দুল আজিজ, জিডিএফ দৃষ্টি প্রতিবন্ধী স্কুলের মেনেজিং কমিটির ভাইস চেয়ারম্যান এ এইচ এম ইসরাইল আহমেদ।
অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করে জিডিএফ স্কুলের দৃষ্টি প্রতিবন্ধী ছাত্র হাফিজ কয়েছ মিয়া এবং স্বাগত বক্তব্য রাখেন স্বার্থহীন সমাজকল্যাণ সংস্থার সভাপতি ও ফুড ব্যাংকিং টিম সিলেটের এডমিন বাবুল আহমেদ।
র‌্যালী ও খাবার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাকুল সিনহা, আবুল মোস্তাক, মিলাদ খান, সাইদুল ইসলাম, সাইরুল ইসলাম, জাহিদ হাসান ইমন, মাসুদুর রহমান, ওলিউল হাসান, নোমান আহমদ, আহনাফ হোসাইন নাহিন, হাবিব আহমদ, আমিনুল ইসলাম, মামুন হোসেন, রুমন আহমদ, শহিদুল ইসলাম সোহাগ, তাইজুল ইসলাম রাজীব, খালেদ আহমদ, মিসবাউল হক, মাহবুব আম্বিয়া জামান, আব্দুস সামাদ, আবু বকর, আহমেদ আলী রাকিব, জুয়েল আদনান, সানজিদা আক্তার, সিদ্দিকুর রহমান, তারেক আহমদ, জান্নাত চৌধুরী মিশু, কবির আহমদ, হাবিব আদনান, মুক্তার আহমদ, হোসাইন আহমদ, আলমগীর হোসেন, অনিক, আশিকুর রহমান, সাজন আহমদ, তানভীর হাসান রাহিম, সৈয়দা পিংকী আক্তার, সানজানা আক্তার, রেশমা জান্নাতুল রুমা, রূপালী আক্তার রূপা, কামালী, আরিফ, সোহান, মুক্তাদির প্রমুখ।
উলে­খ্য, সিলেট শহরে সুপরিচিত অরাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন স্বার্থহীন সমাজ কল্যাণ সংস্থার ব্যবস্থাপনায় “ডাস্টবিনে নয় অসহায় মানুষের মুখে অন্ন” এই স্লোগান নিয়ে ফুড ব্যাংকিং টিম সিলেট কাজ করছে দীর্ঘ এক বছর ধরে। সচেতনতার বার্তা পৌছে দিচ্ছি সমাজের সচেতন নাগরিকের কাছে। যেকোনো ধরনের অনুষ্ঠানের অবশিষ্ট খাবার ডাস্টবিনে ফেলে না দিয়ে সচেতন মানুষ ফুড ব্যাংকিং টিমের মাধ্যমে অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের মধ্যে বিতরণ করে দেন। এই পর্যন্ত ৩০০ শত এর অধিক বিয়ে, আকিকা, জন্মদিন ও অন্যান্য অনুষ্টানের অবশিষ্ট খাবার অসহায় মানুষের মাঝে বিতরণ করে দেয়া হয়েছে।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)