সদ্যপ্রাপ্ত
রাজশাহী, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ১ অগ্রহায়ন ১৪২৫
52 somachar
শুক্রবার ● ১৪ সেপ্টেম্বর ২০১৮
প্রথম পাতা » বাংলাদেশ » সেনাবাহিনী ছাড়া জাতীয় নির্বাচন সুষ্ঠ হবেনা: নজরুল ইসলাম খান
প্রথম পাতা » বাংলাদেশ » সেনাবাহিনী ছাড়া জাতীয় নির্বাচন সুষ্ঠ হবেনা: নজরুল ইসলাম খান
১২৭ বার পঠিত
শুক্রবার ● ১৪ সেপ্টেম্বর ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সেনাবাহিনী ছাড়া জাতীয় নির্বাচন সুষ্ঠ হবেনা: নজরুল ইসলাম খান

গাজী রাসেল, ৫২সমাচার ডেস্ক: বিএনপি’র কেন্দ্রীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, সেনাবাহিনী ছাড়া আগামী জাতীয় নির্বাচন সুষ্ঠ হবেনা।

এ সরকার একটি অমানবিক ও দানবিক সরকার। অন্যায় ভাবে বিএনপি বয়োবৃদ্ধ নেতাদেরকে জেলে বন্দি করে রেখেছে। নেত্রীসহ সকল  রাজবন্দিদের মুক্তির জন্য আরো ইস্পাত কঠিন আন্দোলন গড়ে তুলতে হবে। বীর চট্টগ্রাম থেকে অতীতের মত আন্দোলনের তীব্রতা বাড়াবে নেতাকর্মীরা। ওয়াহিদুল আলমের মত দলের প্রতি অনুগত নেতা রাজনৈতিক অঙ্গনে আর জম্মাবেনা।

শুক্রবার(১৪সেপ্টেম্বর) দুপুরে জাতীয় সংসদের সাবেক হুইপ ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্ঠা সৈয়দ ওয়াহিদুল আলমের শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সৈয়দ ওয়াহিদুল আলমের মৃত্যুকালে তাঁর দুঃখ একটাই নেত্রীকে

মুক্ত দেখে যেতে পারেননি। রাজনৈতিক জীবনে সকল ভেদাভেদ ভুলে গিয়ে ঐক্যবদ্ধভাবে রাজনীতি করার আহবানই ছিল সৈয়দ ওয়াহিদুল আলমের রাজনৈতিক শেষ বক্তব্য। বেগম খালেদা জিয়া ছাড়া কোন নির্বাচন হতে দেয়া হবেনা বলেও মন্তব্য করেন নজরুল ইসলাম।

বিশেষ অতিথির বক্তব্যে বিএনপি’র কেন্দ্রীয় স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, রাজনীতিতে ওয়াহিদুল আলমের অবদান আলোচনায় শেষ

করা যাবেনা। স্বৈরাচার বিরোধী আন্দোলনে আপোষহীন ছিলেন তিনি। প্রতিটি রাজনৈতিক সংকটে ছিলেন সহায়কের ভুমিকায়।  তিনি ছিলেন একজন সৎ ও ত্যাগি রাজনীতিবিদ। রাজনীতিতে তাঁর অবদান ছিল অসাধারন।

হাটহাজারীর লালিয়ার হাট মাদরাসা মাঠে চাকসু ভিপি নাজিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত শোক সভায় বক্তব্য রাখেন, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক, বিএনপি’র ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, বরকত উল্লাহ বুলু, মো.শাহজাহান, জয়নাল আবেদিন ফারুক, গোলাম আকবর খোন্দকার, এস এম ফজলুল হক, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সৈয়দা আসিফা আশরাফি পাপিয়া, মাহবুব রহমান শামীম, ব্যারিস্টার রুমিন ফারহানা, ডা.শাহাদাত হোসেন, জাফরুল ইসলাম চৌধুরী, মহিলা দলের নেত্রী সুলতানা আহমেদ, বেগম নুরী আরা ছাফা।

হাটহাজারী উপজেলা বিএনপির সদস্য সচিব সোলাইমান মঞ্জু, সৈয়দ মোঃ ইকবাল, মোঃ হারুন ও মোস্তফা আলম মাসুমের সঞ্চালনায়  শোক সভায় আরো বক্তব্য রাখেন ব্যারিস্টার সাকিলা ফারজানা, শামীমা বরকত, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মাহমুদুল ইসলাম চৌধুরী, আবুল হাসেম বক্কর, সাথী উদয় কুসুম বড়ুয়া, আবু সুফিয়ান, এম এ হালিম, উপজেলা চেয়ারম্যান মাহবুবুল আলম চৌধুরী, ইদ্রিস চেয়ারম্যান, মো. এনামুল হক, আহমদ খলিল খান, মনোয়ারা বেগম মনি, জেলি চৌধুরী প্রমুখ।

শোকসভার শুরুতে পবিত্র কোরান পাঠ করেন হাফেজ ওসমান গনি।

অনুষ্ঠানে বিএনপি’র মহানগর, উত্তর জেলা, উপজেলার অসংখ্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে এক মেজবানের আয়োজন করেন মরহুমের পরিবার।