সদ্যপ্রাপ্ত
রাজশাহী, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ১ অগ্রহায়ন ১৪২৫
52 somachar
শুক্রবার ● ১৪ সেপ্টেম্বর ২০১৮
প্রথম পাতা » মানবতার কল্যাণে আমরা » বিভাগীয় শহর সিলেটেও পালন করা হবে দেশটাকে পরিষ্কার করি দিবস- ২০১৮
প্রথম পাতা » মানবতার কল্যাণে আমরা » বিভাগীয় শহর সিলেটেও পালন করা হবে দেশটাকে পরিষ্কার করি দিবস- ২০১৮
২৬৬ বার পঠিত
শুক্রবার ● ১৪ সেপ্টেম্বর ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বিভাগীয় শহর সিলেটেও পালন করা হবে দেশটাকে পরিষ্কার করি দিবস- ২০১৮


---

রাসেল, ৫২ সমাচার ডেস্কঃ ‘চারপাশে ময়লা নাই, এমন একটা দেশ চাই’ এই প্রতিপাদ্য বিষয় বা শ্লোগান কে সামনে রেখে পরিবর্তন চাই ট্রাস্ট সারা দেশব্যাপী ৪র্থ বারের মতো “দেশটাকে পরিষ্কার করি” দিবস পালন করতে যাচ্ছে আগামী ১৫ সেপ্টেম্বর রোজ শনিবার। মূলত এই প্রতীকী পরিষ্কার পরিচ্ছন্নতার আন্দোলন এর মূল লক্ষ্য হচ্ছে আমাদের মাধ্যমে যে ময়লা গুলো হয়ে থাকে, যা পরিবেশে বিনষ্টের জন্য দায়ী যেমনঃ কলার খোসা, বাদামের খোসা, পলিথিন জাতীয় প্রভৃতি সেগুলো পরিষ্কার করা বা রাস্তা থেকে তুলে ডাস্টবিনে রাখা এবং মানুষকে বুঝাতে চেষ্টা করা যাতে এইগুলো যেখানে সেখানে না ফেলে নির্দিষ্ট ডাস্টবিনে ফেলে।


দেশব্যাপী ১৬৪ স্থানে (জেলা ও উপজেলায়) প্রায় লক্ষাধিক স্বেচ্ছাসেবীর মাধ্যমে পরিষ্কার পরিচ্ছন্নতার এই সচেতনতামূলক বৃহৎ ইভেন্ট পরিচালিত হবে।


সিলেট বিভাগের ৪টি জেলা সদর ও ৮ টি উপজেলা সদরে এই ইভেন্ট আয়োজিত হতে যাচ্ছে। আপনিও অংশ নিতে পারেন এই জনসচেতনতার বৃহৎ আয়োজনে। দিবসটি পালনের লক্ষ্যে আজ বিকাল ৪ ঘটিকায় সিলেট জেলরোড সংলগ্ন ‘পানসী ইন’ রেস্টুরেন্টে এক প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়।


সিলেট জেলা কমান্ডার আতিক রহমানের সঞ্চালনায় সভাতে বক্তব্য দেন পরিবর্তন চাই সিলেট বিভাগীয় সমন্বয়ক মোঃ বাদশা মিয়া, সিলেট জেলার সহকারী কমান্ডার মাহফুজুর রহমান সহ টিম লিডার হিসেবে আমন্ত্রিত বিভিন্ন সংগঠন, স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবীরা।


সভায় সভাপতিত্ব করেন পরিবর্তন চাই সিলেট জেলার সিনিয়র সদস্য এবং ক্রাউন সিমেন্ট এর সিলেট ও সুনামগঞ্জ জেলার এরিয়া ম্যানেজার ইকবাল হোসাইন।

মূলত দেশটাকে পরিষ্কার করি দিবস ২০১৮ সিলেটে সফল ও স্বার্থক করতে এই পূর্ব প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। আগামী ১৫ তারিখ সিলেট শহরে ক্বীন ব্রীজ থেকে সকাল ১১টায় শুরু হয়ে দুপুর ১টায় কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে এই পরিষ্কার পরিচ্ছন্নতার প্রতীকী আন্দোলন শেষ হবে। মূল প্রোগ্রাম ১১টায় শুরু হলেও রিপোর্টিং শুরু হবে সকাল ৯টা থেকে। উক্ত সভায় সিলেট শহরের সকল সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনকে দিবসটিতে স্বতস্ফূর্তভাবে অংশ নেওয়ার জন্য আহ্বান জানানো হয়।


যেকোনো প্রয়োজনে যোগাযোগঃ

আতিক রহমান, সিলেট জেলা কমান্ডার।

+৮৮০১৯২৩৮২১১৯৯

মোঃ বাদশা মিয়া, সিলেট বিভাগীয় সমন্বয়ক।

+৮৮০১৭১৪৯৫৭৩১৭



আরো পড়ুন...

এপেক্স ক্লাব অব চিটাগাং এর উদ্যোগ ও আস্থাপন ডেভেলপমেন্ট সোসাইটির সহযোগীতায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও সচেতনতামূলক কর্মসূচী এপেক্স ক্লাব অব চিটাগাং এর উদ্যোগ ও আস্থাপন ডেভেলপমেন্ট সোসাইটির সহযোগীতায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও সচেতনতামূলক কর্মসূচী
সেকেন্ডে রক্তের গ্রুপ বলছে সূর্য দাসের ডিভাইস! সেকেন্ডে রক্তের গ্রুপ বলছে সূর্য দাসের ডিভাইস!
মরহুম আবু তাহের সর্দার স্বরণ সভা অনুষ্ঠিত মরহুম আবু তাহের সর্দার স্বরণ সভা অনুষ্ঠিত
ওয়েলফেয়ার অফ হিউম্যানিটি উদ্যোগে বৃদ্ধাশ্রমে খাবারের আয়োজন ওয়েলফেয়ার অফ হিউম্যানিটি উদ্যোগে বৃদ্ধাশ্রমে খাবারের আয়োজন
কানাইঘাটে সড়ক দূর্ঘটনায় কলেজ ছাত্র নিহত কানাইঘাটে সড়ক দূর্ঘটনায় কলেজ ছাত্র নিহত
ছয়শত এর অধিক রোগীকে চিকিৎসা ও ঔষধ দিলো লাইফ শেয়ার সামাজিক সংগঠন। ছয়শত এর অধিক রোগীকে চিকিৎসা ও ঔষধ দিলো লাইফ শেয়ার সামাজিক সংগঠন।
হিউম্যানিটি সোশ্যাল অর্গানাইজেশনের কমিটি গঠন হিউম্যানিটি সোশ্যাল অর্গানাইজেশনের কমিটি গঠন
আমরা  সিলেটবাসী দেখিয়ে দিয়েছি যে সিলেটের মাটি দেশনেত্রীর ঘাঁটি :আব্দুল কাইয়ুম জালালী পংকি আমরা সিলেটবাসী দেখিয়ে দিয়েছি যে সিলেটের মাটি দেশনেত্রীর ঘাঁটি :আব্দুল কাইয়ুম জালালী পংকি
পূর্বাশার অালো’র ১৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হল পূর্বাশার অালো’র ১৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হল
চকবাজারের অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ৭৬ পরিবারে ত্রাণ বিতরণ চকবাজারের অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ৭৬ পরিবারে ত্রাণ বিতরণ

আর্কাইভ

PropellerAds

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)