সদ্যপ্রাপ্ত
রাজশাহী, রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫
52 somachar
শুক্রবার ● ১৪ সেপ্টেম্বর ২০১৮
প্রথম পাতা » অর্থনীতি » ৫০কোটি টাকা জরিমানা রবি কে
প্রথম পাতা » অর্থনীতি » ৫০কোটি টাকা জরিমানা রবি কে
৪৮ বার পঠিত
শুক্রবার ● ১৪ সেপ্টেম্বর ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

৫০কোটি টাকা জরিমানা রবি কে


 


 

গাজী রাসেল,৫২সমাচার ডেস্ক: নেটওয়ার্ক অপারেশনের লাইসেন্স না থাকা (অনুমোদনহীন) কোম্পানি বাংলাফোনের কাছ থেকে সেবা নেওয়ায় মোবাইল অপারেটর রবিকে ৫০ কোটি টাকা জরিমানা করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

গতকাল পাঠানো এক চিঠিতে আগামী ১০ কার্য দিবসের মধ্যে জরিমানার টাকা পরিশোধের জন্যে দেশের দ্বিতীয় শীর্ষ মোবাইল অপারেটরটিকে নির্দেশ দেওয়া হয়েছে। অন্যথায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন বিটিআরসির সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা।

এর আগে গেল জুলাইয়েও রবিকে একই অভিযোগে জরিমানা করেছিল বিটিআরসি। তখন জরিমানা পরিশোধে অপারেটরটিকে চিঠিও দেয় কমিশন। কিন্তু সেই চিঠির পর অপারেটরটি কোনো যোগাযোগ করেনি বলে বিটিআরসির সর্বশেষ চিঠিতে উল্লেখ করা হয়েছে।আগের চিঠির কোনো উত্তর না দেওয়ায় এবার কঠোর অবস্থানে গেল টেলিযোগাযোগ কমিশন।

তবে এ বিষয়ে বিটিআরসির কোনো কর্মকর্তা আনুষ্ঠানিকভাবে মন্তব্য করতে রাজি হননি।বিতর্কিত বাংলাফোনের কখনোই এনটিটিএন সেবা দেওয়ার লাইসেন্স ছিল না। তবে মাঝখানে কিছুদিন বিটিআরসির কাছ থেকে ‘অনুমোদন’ নিয়ে এ সংক্রান্ত ব্যবসা করে আসছিল অপারেটরটি।

এর মধ্যে সে লাইসেন্সের জন্যে আবেদন করলে ২০১৪ সালে তা প্রত্যাখান করে সরকার। একই সঙ্গে তাদের নেওয়া পারমিটও আর বাড়ায়নি।বিটিআরসি গণবিজ্ঞপ্তি জারি করে সংশ্লিষ্ট সকলকে বাংলাফোনের কাছ থেকে সেবা নিতে নিষেধ করেছে। এমনকি কেউ সেবা নিলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানায়।

পরবর্তীতে বিটিআরসি এ বিষয়টি তদন্ত কমিটি গঠন করে, যারা যাচাই-বাছাই করে দেখছে অনুমোদনহীন বাংলাফোনের কাছে কোন কোন কোম্পানি সেবা নিচ্ছে।

তদন্তে রবি এবং টেলিটকের নাম আসলে পরবর্তীতে টেলিটক তাদের কাছ থেকে সেবা নেওয়া বন্ধ করে।কিন্তু রবি কখনোই বাংলাফোনের কাছ থেকে তাদের সংযোগ বিচ্ছিন্ন করেনি, বরং রবি এমন একটি খবর ছড়ানোর চেষ্টা করেছে- যেখানে বলা হয়েছে, এই সংযোগ বিচ্ছিন্ন করলে অন্তত দেড় কোটি লোক ইন্টারনেটের সুবিধা বঞ্চিত হবে।



আর্কাইভ

PropellerAds