সদ্যপ্রাপ্ত
রাজশাহী, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ১ অগ্রহায়ন ১৪২৫
52 somachar
শুক্রবার ● ১৪ সেপ্টেম্বর ২০১৮
প্রথম পাতা » রকমারি » চাকরি ও ব্যবসা দুটোতেই সাফল্য চান?
প্রথম পাতা » রকমারি » চাকরি ও ব্যবসা দুটোতেই সাফল্য চান?
৭৪ বার পঠিত
শুক্রবার ● ১৪ সেপ্টেম্বর ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

চাকরি ও ব্যবসা দুটোতেই সাফল্য চান?

ঈশা, ৫২সমাচার:গত কয়েক বছরে আমাদের দেশে তরুণ উদ্যোক্তাদের সংখ্যা অনেক বেড়ে গিয়েছে। ব্যবসায় যেহেতু ঝুঁকি বেশি তাই এদের মধ্যে অনেকে চাকরি করার পাশাপাশি নিজের ব্যবসা করছেন। যাতে করে ব্যবসায় কোনো সমস্যা হলে তিনি আর্থিকভাবে একটি নিরাপদ জায়গায় থাকতে পারেন। কিন্তু যারা এখনো শুরু করেননি তাদের জন্য কিছু সহজ উপায় দেয়া হলো জেনে নিন:নিদিষ্ট সময়সূচি তৈরি করা কাজের ক্ষেত্রে নিজেকে সুশৃংখল করার জন্য একটি সময়সূচী করতে হবে এবং সেটি সঠিকভাবে মেনে চলতে হবে। অফিস টাইমের মধ্যে সব কাজ শেষ করুন। যাতে অফিসের পরে এবং ছুটির দিনগুলো আপনি আপনার ব্যবসার জন্য দিতে পারেন।

কাজকে দুই ভাগে ভাগ করুন একটি একটি করে কাজ শেষ করে ফেলুন। যখন দেখবেন যে তালিকার একটা কাজ শেষ হয়ে গিয়েছে এবং সেটা আপনি কেটে দিয়েছেন, তখন বাকি কাজগুলোও শেষ করার জন্য অনুপ্রেরণা পাবেন।

সমস্যার কারণ খুঁজে বের করা যদি আপনার ব্যবসা আপনাকে প্রেরণা না দেয়, তাহলে ভুল গুলো খুঁজে বের করুন। নিজেকে সৃজনশীল করার জন্য নিজেকে সময় দিতে হবে যাতে সহজে ক্লান্তি না আসে।

ছোট থেকে শুরু করুন ব্যবসার প্রথম পাঁচ বছরেই আপনি একটি বিশাল কোম্পানি হয়ে যেতে পারবেন না তাই ছোট থেকে শুরু করাই ভাল। প্রথমেই অনেক টাকা খাঁটিয়ে দোকান না দিয়ে একটি অন-লাইন খোলা যাতে পারে।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)