সদ্যপ্রাপ্ত
রাজশাহী, রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫
52 somachar
শুক্রবার ● ১৪ সেপ্টেম্বর ২০১৮
প্রথম পাতা » লাইফ স্টাইল » ডায়াবেটিস সম্পূর্ণরূপে নিয়ন্ত্রণ করতে যে পাতা খাবেন
প্রথম পাতা » লাইফ স্টাইল » ডায়াবেটিস সম্পূর্ণরূপে নিয়ন্ত্রণ করতে যে পাতা খাবেন
৪১ বার পঠিত
শুক্রবার ● ১৪ সেপ্টেম্বর ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ডায়াবেটিস সম্পূর্ণরূপে নিয়ন্ত্রণ করতে যে পাতা খাবেন

 আয়শা আক্তার লিজা-ডেস্ক-৫২সমাচারঃ ডায়াবেটিস সম্পূর্ণরূপে – Diabetes এর আছে সহজ চিকিৎসা।সকাল বিকাল ইনসুলিন কিংবা ট্যাবলেট নয়,

---

এবার আপনার Diabetesসম্পূর্ণরূপে নিয়ন্ত্রণ করবে বিদেশি ঔষধি গুণসমৃদ্ধ একটি গাছের পাতা। প্রতিদিন খালিপেটে ২ টি পাতা সেবনে শতভাগ নিয়ন্ত্রণে রাখতে পারেন Diabetes ও ব্লাড প্রেশার।


এমটাই দাবি চীন এবং সুইজারল্যান্ডের বিজ্ঞানীদের। গাছটির বৈজ্ঞানিক নাম গাইনূরা প্রোকাম্বেন্স। এটা চীন এবং সুইজারল্যান্ডে স্থানীয়ভাবে ডান্ডালিউয়েন নামেও বেশ পরিচিত। আমেরিকা, সিঙ্গাপুর, চীন, মালেশিয়া, থাইল্যান্ডসহ বিশ্ব জয় করে এই এন্টি Diabetes গাছ এখন পাওয়া যাচ্ছে বাংলাদেশে।


চিকিৎসা বিজ্ঞানীদের মতে, সম্পূর্ণ পার্শ্ব প্রতিক্রিয়াহীন এন্টি Diabetes এই গাছটির পাতা এবং পাতার রস সেবনে Diabetes সম্পূর্ণ সহনীয় মাত্রায় আপনার নিয়ন্ত্রণে চলে আসবে। গাছটির ২ টি পাতা প্রতিদিন খালি পেটে সেবনে শুধু সুগার এবং কলস্টেরল নিয়ন্ত্রণই করে না, তরতাজা রাখে কিডনি, লিভার এবং নিয়ন্ত্রণে রাখে ব্লাড প্রেশার।


এছাড়া সুগার স্বাভাবিক মাত্রার তুলনায় আরো কমিয়ে হাইপোগ্লামিয়ার বিপদ থেকেও রক্ষা করে এবং শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতাও বৃদ্ধি করে এই গাছের পাতা। যাদের Diabetes , প্রেশার এবং কলস্টেরোল সমস্যা আছে, তাদের প্রতিদিন সকালে খালি পেটে ২ টি পাতা সেবন করতে হবে। তবে ইনসুলিন ব্যবহারকারী এবং গ্যাস্ট্রিক আক্রান্তদের ক্ষেত্রে সকালে খালি পেটে ২ টি পাতা এবং রাতে শোবার আগে ২ টি পাতা সেবন করতে হবে।


চিকিৎসাবিজ্ঞানীদের মতে, প্রথম দুই মাস Diabetes এর নিয়মিত ওষুধের পাশাপাশি খালি পেটে ২ টি পাতা সেবন করতে হবে। দুই মাস পর থেকে শুধু ২ টি করে গাছের পাতা খেলেই চলবে। এই গাছের পাতা খেয়ে উপকৃত হয়েছেন অবসরপ্রাপ্ত মেজর হোসাইন মুহাম্মদ জাকির। তার সাথে কথা হয় প্রতিক্ষণ ডট কমের সাথে। তিনি জানান, ‘এটা খুব চমৎকার কাজ করে।


সাত বছর আগে আমার Diabetes ১১ ধরা পড়ে। সুইজারল্যান্ড থেকে এই গাছটি পাবার পর আমি আর কখনও মেডিসিন নেইনি। মেজর জাকির বলেন, ‘এই গাছের পাতার সাথে রসুন, নিমপাতা, কাঁচা তেঁতুল পেস্ট করে একদিন রোদে শুকিয়ে ছোট মার্বেলের মতো অনেকগুলো বল বানিয়ে, আবার একদিন রোদে শুকিয়ে, একটি এয়ার টাইট বোতলে সংরক্ষণ করার পর, প্রতিদিন চিবিয়ে ১/২ টি বল খেয়ে পানি পান করলে কার্যকারিতা আরো ভালো হয়’। তিনি আরো বলেন, ‘এটা খেয়ে আমার Diabetes সম্পূর্ণ নিয়ন্ত্রণে।


এখন আমি কোন রেসট্রিকশন মানিনা, জীবনকে উপভোগ করছি। আমার পরিবারের বয়স্ক সদস্যরাও ইনসুলিন নেয়া বন্ধ করেছে। এই গাছের পাতা হার্টের রোগেও ভাল কাজ করে। মেজর জাকিরের মতো বিশ্বের অনেকেই এখন Diabetes নিয়ন্ত্রণে এই হার্ব গাছটি সংগ্রহে বেশ আগ্রহী হয়ে উঠছেন। ভেষজ ওষধি গুণসম্পন্ন এই গাছটি বেঁচে থাকে ২৫ বছর।


সর্বোচ্চ ৩ ফুট লম্বা হয়। এরপর ডালপালা বিস্তার করে জঙ্গলের মতো হয়ে যায়। তবে এ গাছে সকাল-বিকাল নিয়মিত পানি দিতে হয়। স্যাঁতস্যাঁতে পরিবেশ এ গাছের জন্য বেশ উপযোগী। সর্বনিম্ন ১০ ইঞ্চি টবে গোবরের সার ও মাটি মিশিয়ে চারা রোপণ করতে হবে। বছরে অন্তত দুই বার মিশ্র সার ব্যবহার করতে পারেন। এই গাছটি ঘরের বারান্দায়, বাড়ির ছাদে ও টবে নিশ্চিন্তে লাগাতে পারেন। তবে সরাসরি মাটিতে এটা বেশ ভালো হয়।উল্লেখযোগ্য বিষয় হলো, একজন সুস্থ মানুষ প্রতিদিন সকালে খালিপেটে ২ টি পাতা সেবন করলে তার কিডনি ও লিভার সতেজ থাকবে।


Diabetes , প্রেশার এবং কলস্টেরল সমস্যা তার হবে না। এছাড়া এই পাতা ক্যান্সার প্রতিরোধক হিসেবেও কাজ করে থাকে। এই গাছের পাতা খেলে ডায়াবেটিস টাইপ-২ কমবে বলে দাবি করা হচ্ছে। বর্তমানে এটির নামডাক সারাবিশ্বে ছড়িয়ে পড়ছে। চীনসহ সারা বিশ্বে এটি এন্টি ভাইরাস হিসেবেও খুব পরিচিত।



আরো পড়ুন...

ছাত্রদের আন্দোলনের পর সড়কে সচেতনতা বেড়েছে ছাত্রদের আন্দোলনের পর সড়কে সচেতনতা বেড়েছে
বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে স্বপ্ন রক্তদান ও সমাজকল্যাণ সংস্থার ৫ম বর্ষপূর্তি পালিত বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে স্বপ্ন রক্তদান ও সমাজকল্যাণ সংস্থার ৫ম বর্ষপূর্তি পালিত
হাঁচি চাপার চেষ্টা করায় ছিঁড়ে গেল গলার পেশী – বিস্তারিত পড়ুন এবং সাবধান হন হাঁচি চাপার চেষ্টা করায় ছিঁড়ে গেল গলার পেশী – বিস্তারিত পড়ুন এবং সাবধান হন
১৬৩ রানের টার্গেটে ভারত ১৬৩ রানের টার্গেটে ভারত
স্কুলছাত্রী তুহিন এর খুনী মুন্নার সর্বোচ্চ শাস্তির দাবিতে ইউএনও বরাবর ছাত্রদলের স্বারকলিপি স্কুলছাত্রী তুহিন এর খুনী মুন্নার সর্বোচ্চ শাস্তির দাবিতে ইউএনও বরাবর ছাত্রদলের স্বারকলিপি
রুয়েট ভর্তি বিজ্ঞপ্তি, চলছে আবেদন প্রক্রিয়া রুয়েট ভর্তি বিজ্ঞপ্তি, চলছে আবেদন প্রক্রিয়া
রাবি ভর্তি পরীক্ষার প্রাথমিক বাছাইপর্বের ফলপ্রকাশ রাবি ভর্তি পরীক্ষার প্রাথমিক বাছাইপর্বের ফলপ্রকাশ
খেলরত্ন পুরস্কারের জন্য মনোনীত হলেন কোহলি খেলরত্ন পুরস্কারের জন্য মনোনীত হলেন কোহলি
১০-০ গোলে বাহরাইনকে হারালো বাঘিনীরা ১০-০ গোলে বাহরাইনকে হারালো বাঘিনীরা
২০১৯ সালের মার্চের মধ্যে ডাকসু নির্বাচন, ছাত্রদের সাথে ভিসির বৈঠক ২০১৯ সালের মার্চের মধ্যে ডাকসু নির্বাচন, ছাত্রদের সাথে ভিসির বৈঠক

আর্কাইভ

PropellerAds