সদ্যপ্রাপ্ত
রাজশাহী, শনিবার, ১৮ আগস্ট ২০১৮, ৩ ভাদ্র ১৪২৫
52 somachar
শনিবার ● ১০ ফেব্রুয়ারী ২০১৮
প্রথম পাতা » জাতীয় » জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ র‌্যাংকিংয়ের জন্য তথ্য আহ্বান
প্রথম পাতা » জাতীয় » জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ র‌্যাংকিংয়ের জন্য তথ্য আহ্বান
১০৭ বার পঠিত
শনিবার ● ১০ ফেব্রুয়ারী ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ র‌্যাংকিংয়ের জন্য তথ্য আহ্বান

শিক্ষা সমাচার:জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ২০১৭ সালের জন্য নির্ধারিত KPI (Key Performance Indicators) এর ভিত্তিতে অধিভুক্ত কলেজ/শিক্ষা প্রতিষ্ঠানসমূহের Performance র‌্যাংকিংয়ের জন্য তথ্য আহ্বান করা হয়েছে। এতে জাতীয় পর্যায়ে ৮টি সেরা কলেজ (৫টি সাধারণ, ১টি সরকারি, ১টি বেসরকারি ও ১টি মহিলা কলেজ) এবং ৮টি বিভাগভিত্তিক অঞ্চলের প্রত্যেক বিভাগ থেকে সর্বোচ্চ ১০টি করে ৮০টি করে সমগ্র দেশে ৮৮টি সেরা কলেজকে নির্বাচনের উদ্যোগ গ্রহণ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।নির্বাচিত সেরা কলেজসমূহকে জাতীয় পর্যায়ে অনুষ্ঠানের মাধ্যমে অ্যাওয়ার্ড ও সম্মাননা পুরস্কার প্রদান করা হবে। র‌্যাংকিং এর KPI (Key Performance Indicators) সম্পর্কিত তথ্যাবলীর ১ জানুয়ারি ২০১৭ থেকে ৩১ ডিসেম্বর ২০১৭ পর্যন্ত ফরম পূরণ করা যাবে।

এক্ষেত্রে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nubd.info/college থেকে college Profile মেন্যুতে ক্লিক করে প্রদর্শিত স্ক্রীনে সংশ্লিষ্ট কলেজের সঠিক college code ও password দিয়ে login করে কলেজ র‌্যাংকিং ফরম-২০১৭ যথাযথভাবে পূরণ করার জন্য কলেজসমূহকে আহ্বান জানানো হয়েছে। অনলাইনে প্রশ্নমালা পূরণ এবং হার্ডকপি রেজিস্ট্রার, জাতীয় বিশ্ববিদ্যালয় বরাবরে পাঠানোর শেষ তারিখ ১৫ মার্চ ২০১৮।

উল্লেখ, ইতিপূর্বের নির্বাচিত সেরা কলেজসমূহকে জাতীয় পর্যায়ে অনুষ্ঠানের মাধ্যমে অ্যাওয়ার্ড ও সম্মাননা পুরস্কার প্রদান করা হয়েছে গত ৪ ফেব্রুয়ারি। জাতীয় বিশ্ববিদ্যালয় জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের ভারপ্রাপ্ত পরিচালক মো. ফয়জুল করিম এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন।

৫২সমাচার/এলটি



আর্কাইভ

PropellerAds

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)