সদ্যপ্রাপ্ত
রাজশাহী, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ১ অগ্রহায়ন ১৪২৫
52 somachar
সোমবার ● ৯ জুলাই ২০১৮
প্রথম পাতা » এক্সক্লুসিভ » হজযাত্রায় এখনো ১৪ হাজার টিকিট নেয়নি বিভিন্ন এজেন্সি
প্রথম পাতা » এক্সক্লুসিভ » হজযাত্রায় এখনো ১৪ হাজার টিকিট নেয়নি বিভিন্ন এজেন্সি
১১৭ বার পঠিত
সোমবার ● ৯ জুলাই ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

হজযাত্রায় এখনো ১৪ হাজার টিকিট নেয়নি বিভিন্ন এজেন্সি

অনলাইন প্রতিবেদক : হজযাত্রার ৩২ দিনের মধ্যে ১৮ দিনের ১৪ হাজার বিমান টিকিট এখনো নেয়নি এজেন্সিগুলো। এজন্য শিডিউল নিয়ে জটিলতায় পড়ার আশঙ্কা করছে সংস্থাটি। হাব বলছে, সৌদি আরব থেকে বারকোড পেতে দেরি হওয়ায় অনেক এজেন্সি এখন দেশে না ফেরায় জটিলতা তৈরি হচ্ছে। এখনও ভিসা-টিকিট না পাওয়ায় দুশ্চিন্তায় অনেক হজযাত্রী।হজযাত্রার জন্য মঙ্গলবার ক্যাম্পে আসা শুরু করবেন হজযাত্রীরা। বুধবার হজ কার্যক্রম-২০১৮ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জোরেশোরেই চলছে সে প্রস্তুতি।

আশকোনার হজ ক্যাম্পে স্বাস্থ্য পরীক্ষা শুরু হয়েছে রোববারই। হজযাত্রী নিয়ে প্রথম ফ্লাইট ছাড়বে ১৪ জুলাই। তবে প্রথম দিকের অনেকেই এখনো ভিসা-টিকিট পাননি।

এবার বাংলাদেশ থেকে হজে যাচ্ছেন ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন। তাদের মধ্যে ভিসার কাজ শেষ হয়েছে ১৪ হাজারের। হজ এজেন্সিগুলোর সংগঠন হাব বলছে, সৌদি আরবের মোয়াচ্ছাসা অফিসে ধীরগতির কারণে বারকোড পেতে দেরি হচ্ছে। যে-কারণে ভিসার জন্য পাসপোর্ট জমা দিতে পারছে না এজেন্সিগুলো।

শঙ্কার কথা জানিয়েছে বাংলাদেশ বিমানও। ২৪ জুলাই থকে ১০ আগস্ট, ১৮ দিনের ১৪ হাজার টিকিট এখনও নেয়নি এজেন্সিগুলো। শিডিউল নিয়ে জটিলতায় পড়ার আশঙ্কা করছে বিমান।

তবে এবার ভিসা-টিকিট সংগ্রহের গতি বেশি হওয়ায় গতবারের মতো ফ্লাইট বাতিলের আশঙ্কা দেখছে না হাব ও হজ অফিস।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)