সদ্যপ্রাপ্ত
রাজশাহী, সোমবার, ২৫ জুন ২০১৮, ১০ আষাঢ় ১৪২৫
52 somachar
শুক্রবার ● ২৫ মে ২০১৮
প্রথম পাতা » এক্সক্লুসিভ » বিশ্বকাপে যে কোনও মূল্যে শিরোপার মুকুট অর্জন করতে চান মাসচেরানো
প্রথম পাতা » এক্সক্লুসিভ » বিশ্বকাপে যে কোনও মূল্যে শিরোপার মুকুট অর্জন করতে চান মাসচেরানো
৬২ বার পঠিত
শুক্রবার ● ২৫ মে ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বিশ্বকাপে যে কোনও মূল্যে শিরোপার মুকুট অর্জন করতে চান মাসচেরানো

অনলাইন প্রতিবেদক, রাজশাহী: রাশিয়া বিশ্বকাপে নিজের শেষ দেখছেন আর্জেন্টাইন ফুটবল তারকা হাভিয়ে মাসচেরানো। আর এ বিশ্বকাপে যে কোনও মূল্যে শিরোপার মুকুট অর্জন করতে চান এ তারকা।
আর সেজন্য রাশিয়া বিশ্বকাপকে রীতিমতো শেষ যুদ্ধ হিসেবে ঘোষণা করেছেন। এমনকি আর্জেন্টিনার জন্য জীবন দিতেও রাজি এ ফুটবলার।এবারের বিশ্বকাপে আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসির ডেপুটি হিসেবে মাঠে থাকবেন মাসচেরানো।

৩৩ বছর বয়সী সাবেক এই বার্সা তারকা সম্প্রতি বিশ্বকাপ উপলক্ষে এক সংবাদ সম্মেলনে নিজের ভাবনা তুলে ধরে বলেন, ‘এটা আমার জন্য পরিষ্কার যে, এটাই আমার শেষ সুযোগ। আশা করি শীর্ষে আরোহণ করতে পারবো। সবচেয়ে জরুরি বিষয় হচ্ছে, আর্জেন্টিনা যে কঠিন প্রতিযোগী সেটা প্রমাণ করা। আমি আর্জেন্টিনার হয়ে যা অর্জন করেছি তা আমার কল্পনার বাইরে। আমি জানি আমি কি করতে পারি আর কি মিস করতে চলেছি। গত ১৫ বছরে আমার একটাই চিন্তা ছিল, কিভাবে শীর্ষ খেতাব জয় করা যায়।

তিনি আরও বলেন, ‘আমি একজন যোদ্ধা। কোচের যেখানে প্রয়োজন আমি সেখানেই হাজির হবো। এখন থেকে এটাই আমার দায়িত্ব। এটাই আমার শেষ যুদ্ধ। এর জন্য আমি জীবন দিতেও রাজি। ‘

চতুর্থ ও শেষবারের মতো বিশ্বকাপের লড়াইয়ে নামার আগে আর্জেন্টিনা দল নিয়েও কথা বলেন মাসচেরানো। দলের মূল গোলরক্ষক সার্জিও রোমেরোকে হারিয়ে দলের যে অপূরণীয় ক্ষতি হয়েছে তা স্বীকার করে তিনি বলেন, ‘রোমেরো শুধু একজন খেলোয়াড়ই নয়, দলের একজন নেতাও। সে গত ১০ বছর আমাদের গোলপোস্ট সামলেছে। তার অভাব পূরণ হওয়ার নয়। ‘

তবে ফুটবলের নির্মম বাস্তবতা মেনেই মাসচেরানোর প্রত্যাশা, বিকল্প গোলরক্ষক নাহুয়েল গুজমানকে নিয়েই এগিয়ে যাবে আর্জেন্টিনা।

এবারের বিশ্বকাপে অংশ নিয়ে আর্জেন্টিনার হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড নিজের করে নিবেন মাসচেরানো। তবে এই দীর্ঘ সময়ে কোন শিরোপার স্বাদ না পাওয়ার অতৃপ্তি নিয়েই বিশ্বকাপে পা দিচ্ছেন তিনি। এবার রাশিয়া বিশ্বকাপে সেই অপ্রাপ্তির হিসেব মিটিয়ে ফেলাই তার মূল লক্ষ্য।



আর্কাইভ

PropellerAds

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)