সদ্যপ্রাপ্ত
রাজশাহী, মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮, ৩১ আশ্বিন ১৪২৫
52 somachar
রবিবার ● ১৩ মে ২০১৮
প্রথম পাতা » চট্টগ্রাম » ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে ১২০ কিলোমিটার দীর্ঘ যানযট
প্রথম পাতা » চট্টগ্রাম » ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে ১২০ কিলোমিটার দীর্ঘ যানযট
১৬৯ বার পঠিত
রবিবার ● ১৩ মে ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে ১২০ কিলোমিটার দীর্ঘ যানযট

টুটুল চৌধুরী, সীতাকুণ্ড ঃ ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের চট্রগ্রামের সীতাকুন্ড থেকে কুমিল্লার চৌদ্দগ্রাম পর্যন্ত ১২০ কিলোমিটার এলাকায় দীর্ঘ যানযটের সৃষ্টি হয়েছে। মহাসড়কের ফেনীর ফতেপুর রেলওয়ে ওভারপাস নির্মাণ কাজ চলায় এই যানযটের সৃষ্টি হয়েছে। এতে মহাভোগান্তিতে পড়েছে গাড়ির চালকসহ এই পথ দিয়ে যাতায়তকারীরা।দীর্ঘ ৫ বছর যাবত ফেনীর ফতেপুর রেলওয়ে ওভারপাস নির্মান কাজ চলায় মহাসড়কের এই অংশে নিত্য যানযট ছিল। কিন্তু কখনও এতো প্রকোট যানযট ছিল না। মহাসড়কটি ফোর লেন হওয়ায় এবং ফোর লেন থেকে এই এলাকায় এসে আধা কিলোমিটার এলাকা সিঙ্গেল লেন হওয়ায় এই যানযটের সৃষ্টি হচ্ছে। গত কিছুদিন আগেও মহাসড়কের চলাচলরত গাড়িগুলো ফতেপুরের এই অংশের আগে এসে ফেনী শহরের উপর দিয়ে চলাচল করত। দীর্ঘদিন এই সড়কে গাড়ি চলাচল করায় এতে বড় বড় খানাখন্দের সৃষ্টি হওয়ায় তাও যান চলাচলের অনুপযুক্ত হয়ে পড়েছে। বর্তমানে এই সড়কে মেরামত কাজ চলায় মহাসড়কের গাড়ি গুলোকে মহাসড়ক দিয়েই চলাচল করতে হচ্ছে বিধায় এই যানযটের সৃষ্টি হয়েছে।

চট্রগ্রাম থেকে ঢাকামুখী গাড়ির চালকরা জানান আজ দুই দিন ধরে রাস্তায় পড়ে আছে। তাদের নাওয়া, খাওয়া নেই বললেই চলে। রাস্তায় ছিনতাইকারী উপদ্রবও আছে। বিশেষ করে টয়লেটের বিশেষ কষ্ট হচ্ছে তাদের। আগে যেখানে ঢাকা থেকে ফেনী আসতে সাড়ে তিন ঘণ্টা থেকে ৪ ঘণ্টা লাগতো এখন ঢাকা থেকে ফেনী আসতে ১২-১৩ ঘণ্টা লাগছে।

এদিকে ফেনীর ট্রাফিক পুলিশের পরিদর্শক মীর গোলাম ফারুক জানায়, ওভারপাসের কাজ শেষ না হওয়া পর্যন্ত যানযট কোনভাবেই বন্ধ করা সম্ভব নয়। তবে পুলিশ যানযট নিরসনে দিনরাত চেষ্টা চালিয়ে যাচ্ছে।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)