সদ্যপ্রাপ্ত
রাজশাহী, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫
52 somachar
বুধবার ● ১১ এপ্রিল ২০১৮
প্রথম পাতা » এক্সক্লুসিভ » কোটা সংস্কারের দাবীতে ক্লাস বর্জন করে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে রুয়েট-রাবি শিক্ষার্থীরা
প্রথম পাতা » এক্সক্লুসিভ » কোটা সংস্কারের দাবীতে ক্লাস বর্জন করে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে রুয়েট-রাবি শিক্ষার্থীরা
৪৮৪ বার পঠিত
বুধবার ● ১১ এপ্রিল ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কোটা সংস্কারের দাবীতে ক্লাস বর্জন করে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে রুয়েট-রাবি শিক্ষার্থীরা

রুয়েট প্রতিনিধি,রাজশাহী:সরকারি চাকরিতে কোটা পদ্ধতি সংস্কার বিষয়ে প্রধানমন্ত্রীর সুনির্দিষ্ট ঘোষণা ও দুই মন্ত্রীর বিতর্কিত মন্তব্য প্রত্যাহার দাবিতে ক্লাস বর্জন করে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শিক্ষার্থীরা।বুধবার সকাল সাড়ে ১০টার দিকে দুই বিশ্ববিদ্যালয়ের প্রায় চার সহস্রাধিক শিক্ষার্থী প্রধান ফটকের সামনে মহাসড়কে অবস্থান নেন। এতে সড়কের দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

চলাচল বন্ধ হয়ে গেছে অটোরিকশা, রিকশা ও মোটরসাইকেলও।
একই দাবিতে তারা স্লোগান দেওয়ায় রাজশাহী মহানগরীর পূর্বদিকে বিনোদপুর এবং পশ্চিম দিকে তালাইমারী এলাকা পর্যন্ত সড়কে শিক্ষার্থীরা অবস্থান নিয়ে আছেন।

এর আগে সরকারের আশ্বাসের পরিপ্রেক্ষিতে গত সোমবার সন্ধ্যায় আন্দোলন স্থগিত করার ঘোষণা দেন আন্দোলনকারীরা।

এদিন সংসদে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী আন্দোলনরত শিক্ষার্থীদের ‘রাজাকারের বাচ্চা’ এবং মঙ্গলবার সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ‘বাজেটের আগে কোটা সংস্কারের উদ্যোগ নেয়া সম্ভব নয়’ বলে মন্তব্য করেন।

সরকারের এই দুই মন্ত্রীর মন্তব্যের প্রতিবাদে মঙ্গলবার সন্ধ্যায় তারা ফের আন্দোলনে নামেন। সেখান থেকে অনির্দিষ্টকালের ক্লাস-পরীক্ষা বর্জন ও অবরোধের ঘোষণা দেন আন্দোলনের রাবি শাখার সমন্বয়ক মাসুদ মোন্নাফ।

পূর্ব ঘোষণা অনুযায়ী বুধবার সকাল থেকে ক্লাস বর্জন করে আন্দোলনে আসেন শিক্ষার্থীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের আন্দোলনের ঘোষণা দেয়া হয়।

এইদিকে,আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কোটা পদ্ধতি নিয়ে জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কথা বলতে পারেন। এ জন্য সবাইকে ধৈর্য ধারণ করতে বলেছেন তিনি।

বুধবার দুপুরে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

৫২সমাচার/এলটি



আর্কাইভ

PropellerAds

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)