সদ্যপ্রাপ্ত
রাজশাহী, সোমবার, ২২ অক্টোবর ২০১৮, ৭ কার্তিক ১৪২৫
52 somachar
সোমবার ● ৯ এপ্রিল ২০১৮
প্রথম পাতা » রাজশাহী » রাজশাহী মিষ্টান্ন ভাণ্ডারে মিষ্টির মধ্যে তেলাপোকা! অতঃপর…
প্রথম পাতা » রাজশাহী » রাজশাহী মিষ্টান্ন ভাণ্ডারে মিষ্টির মধ্যে তেলাপোকা! অতঃপর…
৫৯৫ বার পঠিত
সোমবার ● ৯ এপ্রিল ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

রাজশাহী মিষ্টান্ন ভাণ্ডারে মিষ্টির মধ্যে তেলাপোকা! অতঃপর…

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী: রাজশাহীর চারটি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার দুপুরে বাজার তদারকি কার্যক্রম পরিচালনার সময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত প্রতিষ্ঠানগুলোকে ৪২ হাজার টাকা জরিমানা করে।অভিযানের পর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, অভিযান পরিচালনাকালে ১০টি প্রতিষ্ঠান পরিদর্শন করা হয়। তবে অনিয়ম পাওয়া যায় চারটিতে। এ সময় প্রতিষ্ঠানগুলোকে জরিমানা করা হয়।

এর মধ্যে মহানগরীর গণকপাড়া এলাকায় অবস্থিত রাজশাহী মিষ্টান্ন ভাণ্ডারকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। দই এর হাঁড়িতে খুচরা মূল্য, উৎপাদনের তারিখ, মেয়াদউত্তীর্ণের তারিখ ব্যবহার না করা এবং মিষ্টির মধ্যে তেলাপোকা থাকার অপরাধে ভোক্তা অধিকার আইনের ৩৭ ও ৪৩ ধারায় এই জরিমানা করা হয় প্রতিষ্ঠানটিকে।

আর কেকের মোড়কে খুচরা মূল্য, মেয়াদউত্তীর্ণের তারিখ ব্যবহার না করার অপরাধে ৩৭ ধারায় পাঁচ হাজার টাকা জরিমানা করা হয় নগরীর গণকপাড়া এলাকায় বেঙ্গল বেকারি অ্যান্ড পেস্ট্রি শপকে। এছাড়া ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ ধারায় মহানগরীর লক্ষ্মীপুর বাজারের আল আজিজ হোটেলকে পাঁচ হাজার টাকা করা হয়।

অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্য দ্রব্য উৎপাদন ও সংরক্ষণ করার অপরাধে এই জরিমানা গুণে প্রতিষ্ঠানটি। একই এলাকার নজরুল স্টোরকেও দুই হাজার টাকা জরিমানা করা হয়। মেয়াদউত্তীর্ণ কাসুন্দি বিক্রয় করার অপরাধে ৫১ ধারায় এই জরিমানা করা হয় প্রতিষ্ঠানটিকে।

বাজার তদারকির এই অভিযানের সময় রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি মাসুদুর রহমান রিংকু উপস্থিত ছিলেন। এছাড়া রাজশাহী মহানগর পুলিশের একটি দল অভিযান পরিচালনায় সহায়তা করে। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান হাসান-আল-মারুফ।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)